1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা বোর্ড কর্তৃক চা শ্রমিকদের মধ্যে সাড়ে আঠারো লক্ষ টাকা অনুদান বিতরণ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ২২৭ বার পঠিত

বিকুল চক্রবর্তী : দেশের চা বাগানের শ্রমিক ও শ্রমিক পোষ্যদের বাংলাদেশ চা শ্রমিক কল্যাণ তহবিল থেকে ২০২০-২১ অর্থ বছরে ১৮ লক্ষ ৫৫ হাজার টাকা অনুদান প্রদান করেছে বাংলাদেশ চা বোর্ড।
বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের মাজদিহি চা বাগানের বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ)-এর ভারপ্রাপ্ত পরিচালক ড. এ কে এম রফিকুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চা শ্রমিকদের মাঝে এ অনুদানের চেক বিতরণ করেন।
ড. এ কে এম রফিকুল হক জানান, এবছর শিক্ষা গ্রহণে উৎসাহ প্রদান ও শিক্ষার মানোন্নয়নে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৪৬৯ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা কল্যাণ অনুদান, ১২৮ জন শ্রমিকের কন্যা বিবাহের জন্য অনুদান এবং বিশেষ কল্যাণ অনুদানের আওতায় ৩৯ জনসহ মোট ৬৩৬জনের মধ্যে এ অনুদানের অর্থ বিতরণ করা হয়। তিনি আরও জানান, চা বোর্ডের বর্তমান চেয়ারম্যান মেজর জেনারেল মো: জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি চা শিল্পের সামগ্রিক উন্নয়নে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছেন। এরই ধারাবাহিকতায় চা শ্রমিকদের কল্যাণে এ বছর বিশাল পরিমাণ অর্থ অনুদান প্রদান করা হয়। তিনি জানান, করোনার কারনে অনান্য বাগানে কোন অনুষ্ঠান না করে ডাক যোগে সকলের কাছে তা প্রেরণ করা হয়েছে। এ বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ চা শ্রমিক কল্যাণ তহবিলের আওতায় অনুদান প্রদানের নিমিত্ত দেশের সকল চা বাগানের শ্রমিকদের নিকট থেকে আবেদনপত্র আহবান করা হয়। পরবর্তীতে আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর চূড়ান্তভাবে নির্বাচিতদের অনুদান প্রদান করা হলো।
মাজদিহি চা বাগানের ব্যবস্থাপক এস. কে. বড়ুয়া বলেন, কল্যাণ অনুদান শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও শ্রমিক পোষ্যদের লেখাপড়ায় উৎসাহ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পিডিইউ-এর সহকারী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, মাজদিহি চা বাগানের সহকারী ব্যবস্থাপকগণ ও পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক সত্য নারায়ন ছত্রী এবং অনুদান প্রাপ্ত চা শ্রমিক ও শ্রমিক পোষ্যরা ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..